বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

শ্রীমঙ্গলে ও কমলগঞ্জে ‘আমার বাড়ি আমার খামার’ বিষয়ক প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক: শ্রীমঙ্গলে ‘আমার বাড়ি আমার খামার’ বিষয়ক প্রশিক্ষন সদর ইউনিয়ন পরিষদের হলরুমে শুরু হয়েছে। একি সময়ে কমলগেঞ্জও শুরু হয়েছে এই প্রশিক্ষন চলবে আগামী ২৯ অক্টোবর পর্যন্ত।

এলজিইডি’র বাস্তবায়নাধীন সিলেট বিভাগ গ্রামীণ অ্যাকসেস সড়ক উন্নয়ন প্রকল্পের আমার বাড়ি আমার খামার বিষয়ক প্রশিক্ষণ কোর্সে শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ২৫ জন কৃষকদলের সদস্য (নারী ও পুরুষ) অংশগ্রহণ করেছেন।

প্রকল্পের আওতায় মৌলভীবাজার জেলার প্রতিটি সংসদীয় আসন হতে তালিকাভূক্ত ২০০ জন কৃষকদলের সদস্য পর্যায়ক্রমে সবজি চাষ, হাঁস-মুরগী পালন, গরু মোটা-তাজাকরণ, গাভীপালন, আধুনিক পদ্ধতিতে পুকুরে ও প্লাবন ভূমিতে সমাজভিত্তিক মাছ চাষ ছাড়াও সামাজিক সচেতনতা ও ক্রস কাটিং ইস্যু বিষয়ে চাহিদা মোতাবেক বিষয়ভিত্তিক প্রশিক্ষণ গ্রহন করবেন। প্রকল্পটি বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলীয় হাওর বেষ্টিত সিলেট বিভাগের ৪টি জেলা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের ৩৯টি উপজেলায় ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক এবং বাংলাদেশ সরকারের যৌথ অংশীদারীত্বের ভিত্তিতে বাস্তবায়িত হচ্ছে।

প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য হলো সিলেট বিভাগের গ্রামীণ সড়ক যোগাযোগ অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি গ্রামীণ বাজার ব্যবস্থাপনা কাঠামোকে শক্তিশালীকরণের মাধ্যমে সরকারের দারিদ্র বিমোচন লক্ষ্যমাত্রা অর্জনে সহযোগিতা করা তথা প্রকল্প এলাকার জনসাধারণের জীবনমান উন্নয়ন এবং দারিদ্রতা হ্রাস করা। প্রশিক্ষণে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. আজিম উদ্দিন সর্দার, শ্রীমঙ্গল উপজেলা প্রকৌশলী সঞ্জয় মোহন সরকার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী রুপক চন্দ্র বণিক, শ্রীমঙ্গল সদর ইউপি চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মো. সিপন মিয়া, এমসিডা’র প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন, সুপ্রভাত উন্নয়ন সংস্হার নির্বাহী পরিচালক মোহন চন্দ্র দেব, সহকারি প্রশিক্ষণ সমন্বয়কারী আমিনুর রশীদ, উদয় প্রকল্পের প্রশিক্ষণ সমন্বয়কারী মো. শফিকুল ইসলাম প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com